দুই বাংলার সম্পর্ক উন্নয়ন, নাকি কলকাতার সিনেমার অবাধ মার্কেট সৃষ্টি ?

indian army rape them

সম্প্রতি মমতা বানর্জী বাংলাদেশে এসে তিস্তার পানি নামক স্বপ্নের কথা শুনিয়েছে। কিন্তু তিস্তার পানির কথা বলা মমতার আসার মূল উদ্দেশ্য ছিলো বলে মনে হয়নি, তার সফর সঙ্গী ও আলোচনার বিষয়বস্তু দেখে মনে হয়েছে ভিন্ন কিছু। দুই বাংলার সম্পর্ক উন্নয়ন, নাকি কলকাতার সিনেমার অবাধ মার্কেট সৃষ্টি ?

সম্প্রতি মমতা বানর্জী বাংলাদেশে এসে তিস্তার পানি নামক স্বপ্নের কথা শুনিয়েছে। কিন্তু তিস্তার পানির কথা বলা মমতার আসার মূল উদ্দেশ্য ছিলো বলে মনে হয়নি, তার সফর সঙ্গী ও আলোচনার বিষয়বস্তু দেখে মনে হয়েছে ভিন্ন কিছু।

মমতার সফরের মূল উদ্দেশ্য যে বাংলাদেশে কলকাতার সিনেমার অবাধ মার্কেট সৃষ্টি করা তা নিচের নিউজগুলো পড়লেই বুঝতে পারবেন। খবরটি দেখুন: “মমতা বলেছে, ‘দুই দেশের সিনেমা শিল্প নিয়ে অনেক জট রয়েছে। আমি সেগুলো খোলার চেষ্টা করছি।’

পশ্চিমবঙ্গের চলচ্চিত্র নায়ক ও ভারতের লোকসভার সদস্য দেবও ন্যাকো সুরে তাদের আগমনের উদ্দেশ্য বলেছে: “প্লিজ, দুই বাংলা এক করে দাও” (মানে বাংলাদেশের জন্য কলকাতার সিনেমা উন্মুক্ত করে দাও)

উল্লেখ্য, কলকাতার সিনেমা মার্কেট বহুদিন ধরে মৃতপ্রায় অবস্থায় রয়েছে। এমন অবস্থা যে, যে কোন সময় খাদ্যের মৃত্যুর ঘটবে টালিউডের। এ সম্পর্কে ৭ মাস আগে কলকাতার আনন্দ বাজারের বরাত দিয়ে বিডি নিউজ২৪ডটকমের একটি রিপোর্ট

নড়বড়ে টালিগঞ্জ: নজর বাংলাদেশেঃ “গত এক বছরে লগ্নির টাকা তুলতে পেরেছে মাত্র দুটি সিনেমা। পরিস্থিতি উন্নয়নে সমাধান হচ্ছে, বাংলাদেশের বাজারেও সিনেমা মুক্তির বন্দোবস্ত করা।” বাংলাদেশে যেই গল্পই শুনাক চতুর মমতা, তার মূল উদ্দেশ্য যে ভিন্ন, সেটার তার সফর সঙ্গী হিসেবে একগাদা নায়ক-প্রযোজক দেখলে সহজেই অনুমেয়। (লিংক মতব্যে দেওয়া হল! )

স্ট্যাটাস কার্টেসিঃ Deswa Official এবং Deswa ভাই!

 

indian army rape themText Source : Mehedi Menafa‘s Facebook Status | সম্প্রতি মমতা বানর্জী বাংলাদেশে এসে তিস্তার পানি নামক স্বপ্নের কথা শুনিয়েছে। কিন্তু তিস্তার পানির কথা বলা মমতার আসার মূল উদ্দেশ্য ছিলো বলে মনে হয়নি, তার সফর সঙ্গী ও আলোচনার বিষয়বস্তু দেখে মনে হয়েছে ভিন্ন কিছু। দুই বাংলার সম্পর্ক উন্নয়ন, নাকি কলকাতার সিনেমার অবাধ মার্কেট সৃষ্টি ?

 

তুমি তো দিয়েছিলে কৃষ্ণচূড়া ফুল,...
তুমি তো দিয়েছিলে কৃষ্ণচূড়া ফুল,…

Bangla স্ট্যাটাস,  ফেসবুক স্ট্যাটাস,  Bangla স্ট্যাটাস,  Facebook কালেকশন,   ইংলিশ স্ট্যাটাস,   এক্সক্লুসিভ স্ট্যাটাস,  ফানি স্ট্যাটাস,   ফেসবুক ফলোয়ার,  ভালবাসার স্ট্যাটাস,  ভয়ংকর স্ট্যাটাস,  স্ট্যাটাস কৈশল , Facebook কালেকশন, FB Symbols,
Funny স্ট্যাটাস,  status লিখতে,  আজব স্ট্যাটাস,  ইংলিশ স্ট্যাটাস,  এক্সক্লুসিভ স্ট্যাটাস,  ফানি স্ট্যাটাস,  ফেসবুক ফলোয়ার, ভালবাসার স্ট্যাটাস,  ভয়ংকর স্ট্যাটাস, স্ট্যাটাস কৈশল! সম্প্রতি মমতা বানর্জী বাংলাদেশে এসে তিস্তার পানি নামক স্বপ্নের কথা শুনিয়েছে। কিন্তু তিস্তার পানির কথা বলা মমতার আসার মূল উদ্দেশ্য ছিলো বলে মনে হয়নি, তার সফর সঙ্গী ও আলোচনার বিষয়বস্তু দেখে মনে হয়েছে ভিন্ন কিছু। দুই বাংলার সম্পর্ক উন্নয়ন, নাকি কলকাতার সিনেমার অবাধ মার্কেট সৃষ্টি ?

 


Related posts

Leave a Comment